Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
সমাজসেবা অধিদপ্তর পরিচালিত সামাজিক নিরাপত্তা কর্মসূচি’র উপকারভোগীর লাইভ ভেরিফিকেশন।।
বিস্তারিত

সমাজসবা অধিদপ্তর পরিচালিত সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিলাইছড়ি উপজেলার বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা ভাতা, প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি ও অনগ্রসর জনগোষ্ঠী (বিশেষ ভাতা) কর্মসূচির সুবিধাভোগীদের দোরগোড়ায় ভাতার অর্থ পৌঁছানের লক্ষ্যে ২০২০-২১ অর্থবছরের ২য় কিস্তি হতে G2P পদ্ধতিতে বিতরণ করা হচ্ছে।

২. মোবাইল আর্থিক প্রতিষ্ঠান ‘বিকাশ’ এর মাধ্যমে বয়স্ক ভাতাসহ অন্যান্য ভাতার অর্থ পরিশোধের ক্ষেত্রে যথাসময়ে তথ্য না পাওয়ায় উপকারভোগীর মৃত্যুর পরেও তার হিসাবে টাকা ছাড় হতে পারে।

৩. বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা ভাতা কর্মসূচির কোন উপকারভোগী পুন:বিবাহ বন্ধনে আবদ্ধ হলে তার তথ্যও যথাসময়ে পাওয়া যায় না।

৪. সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতাধীন মৃত ভাতাভোগী এবং পুন:বিবাহ বন্ধনে আবদ্ধ বিধবা উপকারভোগীর হিসাব নম্বরে টাকা ছাড় হচ্ছে মর্মে সামাজিক নিরাপত্তা অডিট অধিপ্তর কর্তৃক অবহিত করা হয়েছ।

৫. মোবাইল হিসাব নম্বর নিস্ক্রিয় বা সঠিক না হওয়া বা PIN Code অন্য ব্যক্তির জেনে যাওয়ার কারণেও কোন কোন ভাতাভোগী তাদের ভাতা হতে বঞ্চিত হচ্ছেন।

৬. বর্ণিতাবস্থায়, অত্র উপজেলার সকল ভাতাভোগীগণকে ২০২৩-২০২৪ অর্থবছরের ১ম কিস্তির পে-রোল প্রেরণের পূর্বেই অর্থাৎ আগামী ২৫ আগস্ট ২০২৩ এর মধ্যেই স্ব স্ব ইউনিয়ন পরিষদের ওয়ার্ডভিত্তিক উপকারভোগীর স্বশরীরে উপস্থিতির মাধ্যমে লাইভ ভেরিফিকেশন এবং ভেরিফিকেশনে প্রাপ্ত মৃত উপকারভোগী ও পুন:বিবাহের কারণে বাদ পড়া বিধবা উপকারভোগীর পরিবর্তে নীতিমালা মোতাবেক প্রতিস্থাপনসহ যৌক্তিকতা বিবেচনায় মোবাইল হিসাব নম্বর এর সঠিকতা নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্ত সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং মেম্বারগণকে সার্বিক সহযোগীতা প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।


ডাউনলোড
ছবি
প্রকাশের তারিখ
06/07/2023
আর্কাইভ তারিখ
31/08/2023